ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

খানবাহাদুর আহ্ছানউল্লাহ (রঃ)-এর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তার স্বাস্থ্যভাবনা শীর্ষক সেমিনার  

খানবাহাদুর আহ্ছানউল্লাহ (রঃ)-এর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তার স্বাস্থ্যভাবনা শীর্ষক সেমিনার  

আহ্ছানিয়া মিশনের প্রতিষ্ঠাতা হযরত খানবাহাদুর আহ্ছানউল্লাহ (র:) এর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে “খানবাহাদুর আহ্ছানউল্লাহ (র:) এর স্বাস্থ্যভাবনা” শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) হাসপাতালের নিজস্ব অডিটোরিয়ামে আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল (মিরপুর শাখা) এর উদ্যোগে এ আয়োজন করা হয়।

সেমিনারে সভাপতিত্ব করেন আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের পরিচালক কাজী ফরহাদ আলভী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি অধ্যাপক ড. কাজী শরিফুল আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার এএফএম গোলাম শরফুদ্দিন এবং ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, মতিউর রহমান মোল্লা।

এছাড়া, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জনাব মো: ইসমাইল মোল্লা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়া হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট, কনসালটেন্ট, মেডিকেল অফিসার, নার্স, টেকনোলজিস্ট, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মধ্যদিয়ে অনুষ্ঠানের রূপকার ডেপুটি ডিরেক্টর সিনিয়র কনসালটেন্ট ডা. সুব্রত মিস্ত্রী “খানবাহাদুর আহ্ছানউল্লাহ (রঃ) এর স্বাস্থ্যভাবনা” এর উপর তার সংক্ষিপ্ত এবং তথ্যবহুল আলোচনা করেন।

পরবর্তীতে ঢাকা আহ্ছানিয়া মিশনের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার এএফএম গোলাম শরফুদ্দিন এবং ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, মতিউর রহমান মোল্লা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি অধ্যাপক ড. কাজী শরিফুল আলম, খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এর উপর একটি ভিডিও ক্লিপস্ প্রদর্শন করেন এবং মিশন প্রতিষ্ঠাতার জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

সভাপতির বক্তব্যে আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের পরিচালক কাজী ফরহাদ আলভী আগত অতিথিবৃন্দের ধন্যবাদ জানান এবং তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আহ্ছানিয়া মিশন প্রতিষ্ঠাতার জীবনের উপর কয়েকটি ঘটনা যা আহ্ছানিয়া মিশন এর মত একটি সেবামূলক প্রতিষ্ঠান গড়ার পেছনে গুরুত্বপূর্ন ভুমিকা রাখে তা সংক্ষিপ্তভাবে আলোকপাত করেন।

তিনি তার বত্তব্যে সিটি কর্পোরেশন কর্তৃক ‘খানবাহাদুর আহ্ছানউল্লা সড়ক’ নির্মানের প্রসংসা করেন এবং তিনি এই সড়ককে সবুজায়নের মাধ্যমে ঢাকা সিটি কর্পোরেশনের মধ্যে একটি মডেল সড়ক হিসাবে গড়ে তোলার আগ্রহ প্রকাশ করেন এবং বিষয়টি মেয়র মহোদয়ের নিকট তুলে উত্থাপন করার জন্য উপস্থিত ওয়ার্ড কাউন্সিলরের প্রতি অনুরোধ জানান।

শীর্ষক,সেমিনার,আয়োজন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত